+880 (2) 48950729(Ext.101)Main Campus



মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ বিশেষ কর্মসূচী পালন করে। এ কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে শুদ্ধ বাংলাভাষার ব্যবহারের প্রয়োজনীয়তা বিষয়ে প্রচারণা। ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ছাত্র-শিক্ষকদের প্রতিনিধিদল জাতীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এদিন সকাল ৯:০০ টায় বিশ্ববিদ্যালয়ের আয়েশা মিলনায়তনে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফার সাদেক এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। 
প্রধান অতিথি বলেন, বাংলাদেশ এর অভ্যূদয়ে বাহান্নর ভাষা আন্দোলন সূতিকাগার হিসেবে কাজ করেছে। সেই ভাষা আজ ক্ষতবিক্ষত। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে আমাদেরকে কাধে কাধ মিলিয়ে কাজ করে যেতে হবে। 
ট্রেজারার এডভোকেট আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিন্ডিকেট সদস্য এবং ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রধান ড. মোঃ আমিরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনি রুল ইসলাম, বাংলা বিভাগের প্রধান ড. রিটা আশরাফ, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সামসুজ্জামান প্রমূখ। 
বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে যোগদান করেন।
আলোচকবৃন্দ মহান ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাবোধ জানান। সেই সাথে মহান ভাষা আন্দোলনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন। 
Back to Top